আমাদের খবর

খবরের সাথে সব সময়

আরও ৩ বাংলাদেশি আফগানিস্তান থেকে দেশে ফিরেছেন।

1 min read
আরও ৩ বাংলাদেশি

আফগানিস্তান থেকে দেশে ফিরেছেন ব্র্যাকে কর্মরত ৩ বাংলাদেশি কর্মী। এদিকে কাবুলে থাকা বাকি তিন বাংলাদেশি কর্মী নিরাপদে আছেন। তাদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

আন্তর্জাতিক সেনা প্রত্যাহার শুরুর পর থেকে দেশটিতে ধীরে ধীরে সহিংসতা বৃদ্ধি পেতে থাকে। ব্র্যাক তার কর্মীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণ করে।

আফগানিস্তানে কর্মরত কর্মীদের ঝুঁকি নিরসন করে তাদের সুরক্ষা এবং নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ইন্টারন্যাশনাল। এ তথ্য জানিয়েছেন ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক শামেরান আবেদ।

প্রায় তিন হাজার ব্র্যাক কর্মী নিয়োজিত দেশটির দশটি প্রভিন্সে, তাদের মধ্যে ১২ জন বাংলাদেশি কর্মরত ছিলেন। এর মধ্যে ৬ জন আগেই দেশে চলে এসেছেন।

আজ শনিবার (২৮ আগস্ট) আরো ৩ জন ব্র্যাককর্মী বাংলাদেশে ফিরে আসেন এবং বাকি ৬ জনের মধ্যে বিশেষ ব্যবস্থায় । তারা গত ২২ আগস্ট কাবুল ত্যাগ করেন এবং সেখান থেকে কাজাকিস্তানে গিয়ে অবস্থান করছিলেন। আজ কাজাকিস্তান থেকে ভোর ৫টায় টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে তারা বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়ে দেশে পৌঁছান।

এছাড়াও ব্র্যাকের অপর ৩ বাংলাদেশি কর্মী এখনো কাবুলে অবস্থান করছেন। তারা নিরাপদে আছেন। কাবুল থেকে আন্তর্জাতিক বিমান চলাচল বিঘ্নিত হওয়ায়, পূর্ব নির্ধারিত ফ্লাইটের সময়সূচিতে ব্যাঘাত ঘটে। তাদের দেশে ফিরিয়ে আনার জন্য ব্র্যাক সর্বাত্মক চেষ্টা অব্যাহত রেখেছে।

Copyright © 2020 and All Rights Reserved by Amader Khabor | Newsphere by AF themes.