April 20, 2021

আমাদের খবর

খবরের সাথে সব সময়


Warning: sprintf(): Too few arguments in /home/customer/www/amaderkhabor.com/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

সিঙ্গাপুরে বেড়েই চলেছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা

1 min read
সিঙ্গাপুরে বেড়েই চলেছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা

সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, করোনাভাইরাসে এই পর্যন্ত দেশটিতে ৩৩ জনের বেশি আক্রান্ত হয়েছেন যাদের বেশিরভাগই চীনের নাগরিক অথবা এবং চীন থেকে সফর করেছেন। একই সাথে সিঙ্গাপুরের স্থানীয় নাগরিক ও আক্রান্ত হচ্ছেন। এদিকে, সিঙ্গাপুর সরকার চীনের সাথে সব ধরনের ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে।

চাইনিজ নিউ ইউয়ার উপলক্ষে অনেকে চীন থেকে সিঙ্গাপুরে এসেছে, তারপর থেকেই করোনাভাইরাসের আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলছে। গত শুক্রবার পর্যন্ত সিঙ্গাপুর সরকার বিপদ সীমা অরেঞ্জ লেবেল ঘোষণা করে যাতে করে আতঙ্ক চড়িয়ে পড়ে সবার মধ্যে। 

প্রসঙ্গত, সিঙ্গাপুর সরকার করোনাভাইরাস নিয়ন্ত্রণে তিনটি রিস্ক লেভেল ঘোষণা করেছে। প্রথম ইয়োলা মানে আক্রান্ত রোগীরা চীনা নাগরিক কিংবা সর্বশেষ চীন ভ্রমন করে এসেছে। 

দ্বিতীয় রিস্ক লেভেল অরেঞ্জ মানে কিছু কিছু স্থানীয় লোক করোনাভাইরাসে আক্রান্ত। যাদের কেউ চীন ভ্রমন করেনি কিংবা করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগীর সাথে তাদের সংশ্লিষ্টতা নেই৷ 

সর্বশেষ রিস্ক লেভেল রেড (লাল) অর্থাৎ সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হলেই রিস্ক লেভেল রেড ঘোষণা করা হবে। তখন সমস্ত অফিস, স্কুল বন্ধ ঘোষণা করে দেওয়া হবে। 

এরইমধ্যে রিক্স লেভেল অরেঞ্জ ঘোষণা করার সাথে সাথে সিঙ্গাপুরে স্থানীয় এমনকি প্রবাসীরাও আতঙ্কিত হয়ে পড়েন। সরকার থেকে নির্দেশ দেওয়া হয়েছে সকল অধিবাসীদের কর্মস্থানে শরীরের তাপমাত্রা পরীক্ষা করতে হবে। যাদের তাপমাত্রা ৩৭ ডিগ্রির বেশি হবে তাদের আলাদা করে পর্যাবেক্ষন বা চিকিৎসা জন্য প্রেরণ করা হবে। তবে এখন পর্যন্ত কোনো অভিবাসী কর্মীকে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। সবাই কর্মস্থলে ও চলাচলের সময় সার্জিক্যাল মাস্ক ব্যবহার করতে বলা হয়ে। চীনের পাশাপাশি দেশ সিঙ্গাপুর হওয়ার এবং প্রচুর পরিমানে চীনা নাগরিক সিঙ্গাপুরে বিভিন্ন কোম্পানিতে কাজ করা কারনে চীনের পরেই সিঙ্গাপুর আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সিঙ্গাপুর সরকার যথেষ্ট সর্তক অবস্থানে রয়েছে।