April 20, 2021

আমাদের খবর

খবরের সাথে সব সময়


Warning: sprintf(): Too few arguments in /home/customer/www/amaderkhabor.com/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

রানের পাহাড় গড়েও হারতে হলো ভারত

1 min read
রানের পাহাড় গড়েও হারতে

টি-২০ সিরিজ হারের পর ওয়ানডেতে দারুণভাবে ঘুরে দাঁড়ালো নিউজিল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচে ভারতের দেয়া ৩৪৭ রানের পাহাড় টপকে জয় তুলে নিলো স্বাগতিকরা।

রস টেলরের দুর্দান্ত সেঞ্চুরিতে ১১ বল হাতে রেখেই ৪ উইকেটের জয় তুলে নেয় কিউইরা। ওয়ানডেতে নিউজিল্যান্ডের সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ডও এটিই।

ভারতের হয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন শ্রেয়াস আইয়ার। দুই নিয়মিত ওপেনার না থাকায় ভারতের ব্যাটিং উদ্বোধন করেন পৃথ্বী শ ও মায়াঙ্ক আগারওয়াল। কিন্তু ৫০ রানের জুটি গড়ার পর ৫ বল আর ৪ রানের মধ্যে দুজনই প্যাভিলিয়নে। সেখান থেকে তৃতীয় উইকেটে বিরাট কোহলির সঙ্গে ১০২ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান শ্রেয়াস আইয়ার। শেষ পর্যন্ত ৩৪৭ রানে থামে ভারত।

৩৪৮ রানের লক্ষ্যে নেমে শুরুটা ধীরস্থিরই ছিলো নিউজিল্যান্ডের। উদ্বোধনী জুটিতে ৯৪ বলে আসে ৮৫ রান। ২৮.৩ ওভারে নিউজিল্যান্ডের ৩ উইকেটে রান ছিলো ১৭১। এরপর পঞ্চম উইকেটে আবার টম ল্যাথামের সঙ্গে নিউজিল্যান্ডকে জয়ের দিকে টেনে নেওয়ার শুরু টেলরের। ল্যাথাম দারুণ সঙ্গত দিয়েছেন, ৪৮ বলে ৮ চার ২ ছক্কায় করেছেন ৬৯ রান। টেলরও রানের গতি কখনো কমতে দেননি। পঞ্চম উইকেটে দুজনের জুটিতে মাত্র ৭৯ বলে এসেছে ১৩৮ রান। আর তাতেই ম্যাচ হেলে পড়ে নিউজিল্যান্ডের দিকে। কিন্তু ৪২তম ওভারে ল্যাথাম ফেরার পর হঠাৎ ছন্দপতন হয়। ৪৬তম ওভারে ৪ বলের মধ্যে জিমি নিশাম (৯) ও কলিন ডি গ্র্যান্ডহোম (১) ফেরেন। তখনো অবশ্য রান-বলের হিসেবে সুবিধাজনক অবস্থানেই ছিলো নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত মিচেল স্যান্টনারকে (৯ বলে ১২) নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন টেলর।