আমাদের খবর

খবরের সাথে সব সময়


Warning: sprintf(): Too few arguments in /home/customer/www/amaderkhabor.com/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

জয়া আহসান কুকুরদের জন্য উদ্বেগ প্রকাশ।

1 min read
জয়া আহসান কুকুরদের

জয়া আহসান কুকুরদের জন্য উদ্বেগ প্রকাশ। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ৩০ হাজার কুকুর রাজধানী থেকে স্থানান্তর করতে যাচ্ছে। এমন একটি সিদ্ধান্তে প্রাণী অধিকার কর্মীদের সঙ্গে খ্যাতিনামা অভিনেত্রী জয়া আহসান কুকুরদের জন্য উদ্বেগ প্রকাশ করেন। তিনি বিষয়টি নিয়ে আয়োজিত এক উদ্যোগের প্রচারও করেন নিজের ফেইসবুক অ্যাকাউন্ট থেকে।

সেখানে লেখা হয়, প্রায়শই আমরা শুনতে পাই পৌরসভা বা সিটি করপোরেশন কুকুরের মতো প্রাচীন বন্ধুকে নিধন করছে।

অথবা স্থানান্তর করতে আগ্রহী হয়ে ওঠে যদিও রাষ্ট্র আইন করে তা নিষিদ্ধ করেছে।

মানুষের সবচেয়ে কাছের প্রাচীনতম এই বন্ধুটির উপর চরম নির্দয়তার প্রকাশ আমরা প্রায়ই দেখতে পাই। এই অসংবেদনশীলতা দূর হোক।

পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার ফাউন্ডেশন (PAW Foundation) একটি উদ্যোগ নেয়। আগামী ২৮ ও ২৯ আগস্ট সড়ক ১০–এ সাত মসজিদ রোডে দেয়ালচিত্রে পথকুকুরদের ছবি আঁকবেন শিল্পী ও পরিবেশবিদরা।

আরও বলা হচ্ছে, ছবিতে দেখানো হবে প্রকৃতিতে মানুষ ছাড়াও অন্য প্রাণীর ভূমিকা। তাদের সংগ্রাম, বেঁচে থাকা ইত্যাদি। দেয়ালচিত্রে ফুটে উঠবে সেই গল্প।এই উদ্যোগের সঙ্গে জয়া আহসান নিজে আন্তরিক একাত্মতা জানাচ্ছি। একাত্মতা প্রকাশ করার জন্য ২৯ আগস্ট শনিবার বিকেল ৪টায় আমি সেখানে যাব। প্রাণীপ্রেমিক শিল্পীসমাজের আরও গুণী মানুষেরাও সেখানে আসবেন।

সবশেষে অভিনেত্রী জয়া আহসান বলেন, আপনারাও আসুন। একটি প্রাণবিক ঢাকা গড়ার লক্ষ্যে এই আয়োজনে ঢাকার সকল সচেতন নাগরিক, পরিবেশবাদী এবং প্রাণিঅধিকার কর্মীদের যুক্ত হতে আহ্বান জানাবো। প্রাণীদের জন্য আমরা সবাই মিলে একটি মমতার পরিসর গড়ে তুলি।পশুপ্রেমী হিসেবে জয়ার বেশ খ্যাতি রয়েছে। নানা সময়ের শহরের পথকুকুরদের পাশে দাঁড়িয়েছেন তিনি। করোনাকালে রাজধানীর বিভিন্ন এলাকায় গিয়ে খাবারও দিয়েছেন।

আরো পড়ুনঃ পরীমনির বিচ্ছেদের গুঞ্জন ঢাকাই চলচ্চিত্রে

সম্প্রতি কলকাতার সংগীতকার তথা জাতীয় পুরস্কার প্রাপ্ত সিনে পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তর একটি ছবিতে জয়া আহসানের যুক্ত হওয়ার খবর পাওয়া গেছে।

ছবিটির নাম ‘অসতো মা সদগময়’। ইন্দ্রদীপের ভাবনাতেই করোনা পরিস্থিতি ফ্রেমে তুলে ধরবেন জয়া আহসান ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

তার আগে দুই তারকা ‘রবিবার’ নামের একটি ছবি করেন।

জয়া আহসান

মানবজীবন কীভাবে করোনা আবহের কঠিন সময়ের সঙ্গে বুঝে চলেছে, সেই গল্পই ইন্দ্রদীপের হাত ধরে ফুটে উঠবে পর্দায়।

জয়া-প্রসেনজিতের সঙ্গে আরও অভিনয় করবেন রুদ্রনীল ঘোষ ও অরুণ মুখোপাধ্যায়।

জয়া আহসানকে সর্বশেষ দেখা গেছে কলকাতার ‘রবিবার’ ছবিতে।

মুক্তির অপেক্ষায় আছে অর্ধাঙ্গিনী, বিনি সুতোয়, ভূতপরী ও ঢাকার ‘অলাতচক্র’।

আরো পড়ুনঃ  জয়া আহসান এর ৫টি ছবি করোনায় আটকে আছে।