April 23, 2021

আমাদের খবর

খবরের সাথে সব সময়


Warning: sprintf(): Too few arguments in /home/customer/www/amaderkhabor.com/public_html/wp-content/themes/newsphere/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

নিউইয়র্ক থেকে ফিরে কোয়ারেন্টাইনে শাওন

1 min read
নিউইয়র্ক থেকে ফিরে কোয়ারেন্টাইনে শাওন

সমপ্রতি নিউইয়র্ক থেকে ফিরেছেন অভিনেত্রী ও পরিচালক মেহের আফরোজ শাওনদেশে এসেই করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে কোয়ারেন্টাইনে রয়েছেন।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার অবস্থানের কথাগুলো জানিয়েছেন তিনি।

ভাইরাসটির সংক্রমণ বাড়ার পরপরই আমেরিকার বিভিন্ন স্টেটে সতর্কবার্তা জারি হয়।
নিউইয়র্কে অনুষ্ঠিতব্য হুমায়ূন আহমেদ সাহিত্য ও সাংস্কৃতিক সম্মেলন  ২০২০-এর সংবাদ সম্মেলন বাতিল।
(মে মাসের ৩০ ও ৩১) এবং মূল অনুষ্ঠানের তারিখ স্থগিত করা হয় তত্ক্ষণাত্।

শাওন তার পোস্টে লেখেন, ‘ মাত্র ১৪ দিন নিয়ম মেনে আলাদা থাকলে পরিবারের অন্য সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমনের ঝুঁকিমুক্ত থাকবে—এই কথা ৪-৫ জনকে বোঝানোর চেষ্টা করে সম্পূর্ণ ব্যর্থ হয়েছি আমি। তবে নিজের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম নিউইয়র্ক থেকে রওনা হওয়ার একদিন আগেই।

আব্বু-আম্মুর সঙ্গে কথা বলে রেখেছিলাম, তারা দুজন সায় দিয়েছেন। নিনিত এবং নিষাদ দুজনকেই বুঝিয়ে বলেছেন। পুত্রদ্বয়ও বিষয়টা সুন্দরভাবেই গ্রহণ করেছে।’

নিজ বাসায়ই তিনি সতর্ক অবস্থান নিয়েছেন জানিয়ে লেখেন, ‘আমি গতকাল থেকে আমার ধানমন্ডির বাসায় সবার থেকে আলাদা (হোম কোয়ারেন্টাইন শব্দটিতে আমারও ভয় লাগে!) আছি। আমার মায়ের বাড়িতে থাকা পুত্রদের সঙ্গে ঘণ্টায় ঘণ্টায় ভিডিও কলে কথা হচ্ছে। বাসায় ফেরার পর গতকাল রাতে প্রতিবেশী স্বর্ণা ভাবি জড়িয়ে ধরে শুভেচ্ছা জানাতে চাইলে তাকে বারণ করেছি। তিনি বুঝতে পেরেছেন এবং ৩/৪ হাত দূরে দাঁড়িয়ে খাবার দিয়ে গেছেন।

দক্ষিণ হাওয়ায় আমার বাসার দরজা প্রথমবারের জন্য তালাবন্ধ রাখা হয়েছে! আমি ভালো আছি।

জ্বর, কাশি, গা ব্যথা কিছুই নেই। আপাতত আগামী সাড়ে ১৩ দিন কী কী করবো তার তালিকা করছি।